‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা’

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ‘সাম্প্রতিক কালে ভাস্কর্য নিয়ে হেফাজত এবং জামাতিদের বক্তব্য শুধুমাত্র ভাস্কর্যের বিরোধিতা হিসেবে দেখলে চলবে না।বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি মুক্তিযুদ্ধের চেতনার বিরোধিতা। তারা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি দিয়েছে।এই হুমকির মধ্য দিয়ে মূলত যুদ্ধাপরাধী জামাত নেতাদের শাস্তির বিষয়টি ভিন্ন ভাবে প্রতিক্রিয়া জানানোর অবলম্বনই খোঁজা হয়েছে’।

আজ শনিবার বিকেলে ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা কমিটির ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।নগরীর ফকির বাড়ি রোডস্থ দলটির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা সভাপতি নজরুল হক নিলু।জেলা সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা সাধারণ সম্পাদক সাবেক সাংসদ টিপু সুলতান।

মেনন আরো বলেন,’ধর্মবাদী রাজনীতির সাথে সমঝোতা করলে পরিণতি শুভ হয় না। বঙ্গবন্ধুর ভাস্কর্য ফেলে ভেঙে ফেলার হুমকি তার প্রমাণ’।এসময় ওয়ার্কার্স পার্টিসহ সকল অসাম্প্রদায়িক শক্তিকে ঐক্যবদ্ধ থেকে স্বাধীনতা বিরোধী এই অপশক্তিকে রুখে দাঁড়ানোর আহবান জানান তিনি।

আলোচনায় আরো অংশগ্রহন করেন মোজাম্মেল হক ফিরোজ, অধ্যাপক গোলাম হোসেন, ফাইজুল হক বালি ফারাহিন, গফুর মোল্লা,দিলীপ রাজা,এইচ এম হারুন প্রমূখ।