মায়ের অভিযোগে মাদকাসক্ত ছেলের কারাদণ্ড

পিরোজপুরের কাউখালীতে মায়ের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে মাদকাসক্ত ছেলেকে এক বছরের বিনাশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি)জান্নাত আরা তিথি এই দ- দেন।

সাজাপ্রাপ্ত ওই যুবক হলেন কাউখালীর চিরাপাড়া পার-সাতুরিয়া ইউনিয়নের দক্ষিণ নিলতী গ্রামের মো.শাহাজাহান হাওলাদারের ছেলে চানঁ হাওলাদার (২২)। তাঁকে পুলিশের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে তাঁর মা হেলেনা বেগম মাদকাসক্ত ছেলের বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের কাছে অভিযোগ করেন।

হেলেনা বেগম জানান, চাঁন অটোরিকশা চালাতেন। প্রায় তিন-চার বছর বছর আগে তিনি মাদকাসক্ত হয়ে পড়েন। মাদকের টাকার জন্য চানঁ প্রায়ই বাড়িতে অত্যাচার করতেন। সম্প্রতি তাঁর অত্যাচারের মাত্রা আরও বেড়ে যায়। শনিবার তিনি নিজের ঘরে ভাঙচুর চালান। অতিষ্ঠ হয়ে কোনো উপায় না পেয়ে তিনি ও তার বড় ছেলে স্বপন হাওলাদার কাউখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা.খালেদা খাতুন রেখার কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন।

ইউএনও মোছা.খালেদা খাতুন রেখা বলেন, মাদকাসক্ত হয়ে ওই যুবক পরিবার ও বাইরে মানুষের ওপর অত্যাচার চালাতেন। তাঁর মা এ বিষয়ে অভিযোগ করেন। আমি তাৎক্ষনিক ভ্রাম্যমাণ আদালতের বিচারক জান্নাত আরা তিথি ও কাউখালী থানার পুলিশ ঘটনাস্থলে পাঠাই। ভ্রাম্যমাণ আদালত বাড়ি গিয়ে চানঁকে আটক করেন। এ সময় তার কাছে ২পিস ইয়াবার বড়ি ও মাদকদ্রব্য সেবনের সরজ্ঞাম পাওয়া যায়।

পরে ভ্রাম্যমাণ আদালত বিচারক সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাঁকে এক বছরের কারাদ- দেন। মাদক সেবন ও অত্যাচারের কথা স্বীকার করেছেন চাঁন হাওলাদার।