দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু; নতুন শনাক্ত ২ হাজার ২৭৫

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬ হাজার ৩২২ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২৭৫ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৪৩ হাজার ৪৩৪ জন করোনা রোগী।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৭ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ রয়েছেন ১০ জন।

এদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭০৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৫৮ হাজার ৪৩১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২৬ লাখ ২২ হাজার ৫৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৩ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

উল্লেখ্য, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে গত ৮ মার্চ। আর প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যু হয়।