শ্রদ্ধা-ভালোবাসায় প্রিয় নেতা মেয়র সাদিক আবদুল্লাহ’র জন্মদিন পালন

দোয়া মোনাজাত এবং কেক কাটাসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্’র জন্মদিন পালন করা হয়েছে। বৃহস্পতিবার দিনভর বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ, অঙ্গ এবং সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন তার জন্মদিন উদযাপন করেন।

এর মধ্যে বিকালে বরিশাল মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র জন্মদিন উপলক্ষে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। নগরীর সদর রোডস্থ শহীদ সোহেল চত্ত্বরে জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে এ দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্’র সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

পাশাপাশি তার মরহুমা মা বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম এর রুহের মাগফেরাত এবং পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবিক্ষণ কমিটির মন্ত্রীমর্যাদায় আহ্বায়ক এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র সু-স্বাস্থ্য কামনা করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন, বরিশাল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু,

বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আফজালুল করিম, বরিশাল সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র গাজী নাঈমুল হোসেন লিটু, প্যানেল মেয়র এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল ইসলাম নিজাম জেলা, মহানগর ও বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র এর জন্মদিন উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের উদ্যোগে কেক কাটা হয়েছে। নগর ভবনে কেক কাটা অনুষ্ঠানে বিসিসি’র প্যানেল মেয়র গাজী নাঈমুল হোসেন লিটু, প্যানেল মেয়র এ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, প্যানেল মেয়র আয়শা তৌহিদ লুনাসহ ৩০টি ওয়ার্ড এবং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

রাত ৮টায় নগরীর পোর্ট রোড এলাকায় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র জন্মদিন উপলক্ষে কেক কাটা ও দোয়া মোনাজাতের আয়োজন করে পোর্ট রোড মৎস্য আড়ত মালিক সমিতি। এসময় মহানগর আওয়ামী লীগের সাবেক শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এবং মৎস্য আড়ত মালিক সমিতির নেতা নিরব হোসেন টুটুলসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া মোনাজাতের পর পরই কেক কেটে জন্মদিন উদযাপনকালে আতোষবাজির ঝলকানিতে আলোকিত হয় পোর্ট রোড এলাকা।

এছাড়া বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র জন্মদিন পালন করেছে বরিশাল জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত এর উদ্যোগে কেক কেটে মেয়র’র জন্মদিন পালন করা হয়। বিএম কলেজে কেক কেটে মেয়র এর জন্মদিন উদযাপন করেন জেলা ছাত্রলীগের আরেক সহ-সভাপতি আতিকউল্লাহ মুনিম। দলীয় কার্যালয়ের সামনে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন এর উদ্যোগে কেক কেটে জন্ম দিন পালন করা হয়।

অপরদিকে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন করে মহানগর শ্রমিক লীগ। দলীয় কার্যালয়ে কেক কাটা অনুষ্ঠানে মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাসসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র জন্মদিন উপলক্ষে নগরীর বায়তুল জামে মসজিদে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। মসজিদ কমিটির পক্ষ থেকে আয়োজন করা হয় এই দোয়া মোনাজাত। বিকালে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র সাদিক আবদুল্লাহ’র জন্মদিন উপলক্ষে দোয়া মোনাজাতের আয়োজন করে বরিশাল-পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতি। নগরীর রূপাতলী সমিতি কার্যালয়ে এ কর্মসূচির আয়োজন করে তারা।

এছাড়া বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমরান চৌধুরী জামাল এর উদ্যোগে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়। নগরীর চৌমাথা মার্কাজ মসজিদে এ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়াও বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের উদ্যোগে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র জন্মদিন উদযাপন করা হয়েছে।

স্বদেশ-বরিশাল-বরিশাল (ছবি নাই)
গৌরনদীতে খাল থেকে নারীর বস্তাবন্দি লাশ উদ্ধার
বরিশালের গৌরনদী উপজেলার বার্থী খাল থেকে অজ্ঞাত পরিচয় এক নারীর বস্তাবন্দি গলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়। ওই নারীর বয়স আনুমানিক ৩০ বছর হবে বলে ধারনা পুলিশের।

তথ্য নিশ্চিত করে গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. তাওহীদুর রহমান জানিয়েছেন, ‘বিকালে খালের ভেতর একটি প্লাস্টিকের বস্তা ভাসতে দেখে স্থানীয়দের মাঝে সন্দেহের সৃষ্টি হয়।

এজন্য তারা গৌরনদী থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বস্তাটি ওপরে তুলে ভেতরে অজ্ঞাত নারীর গলিত মৃতদেহ দেখতে পান।

তিনি জানিয়েছেন, ‘ওই নারীর পরিচয় জানা যায়নি। তার পরিচয় সনাক্ত করতে বিভিন্ন থানায় খবর দেয়া হয়েছে। পাশাপাশি মৃতদেহ ময়না তদন্তের জন্য শেবাচিমের মর্গে পাঠানো হয়েছে।

বরিশাল-বরিশাল-স্বদেশ (ছবি নাই)
৫ম দিনের মতো কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি পালন
স্টাফ রিপোর্টার ॥ পদবী ও গ্রেড উন্নীতকরণের দাবিতে বরিশালে ৫ম দিনের মতো পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)। ১৫ নভেম্বর থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কর্মবিরতি পালন করে আসছে তারা।

কালেক্টরেট সহকারীদের পূর্ণ দিবস কর্মবিরতির কারণে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা প্রশাসন কার্যালয়ের কার্যক্রমে স্থবিরতার সৃষ্টি হয়েছে। শত শত সেবা প্রার্থী সেবা বঞ্ছিত হচ্ছেন।

কেন্দ্রীয়ভাবে লাগাতার কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের নিচ তলায় অবস্থান নেন কালেক্টরেট সহকারী সমিতির নেতাকর্মীরা।

বরিশাল জেলা কালেক্টরেট সহকারী সমিতির সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. বারেক মোল্লাসহ আরও অনেকে।

এসময় নেতৃবৃন্দ জানান, ‘দীর্ঘ দিন ধরে তারা পদবী ও গ্রেড উন্নীতকরণের দাবিতে আন্দোলন করে আসছেন। তাদের দাবির বিষয়ে ২০১২ সালে প্রধানমন্ত্রী অনুশাসন দিলেও সেই নির্দেশনা বাস্তবায়ন হয়নি। এ কারণে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১৫ নভেম্বর থেকে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি শুরু করেন তারা।

এর পরেও দাবি আদায় না হলে আগামী ৫ ডিসেম্বর ঢাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুশিয়ারী দিয়েছেন কালেক্টরেট সহকারী সমিতির নেতৃবৃন্দ।