৫ দফা দাবিতে সরকারি কলেজের বে-সরকারি কর্মচারীদের মানববন্ধন

পাঁচ দফা দাবিতে বরিশাল নগরীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সরকারি কলেজের বে-সরকারি কর্মচারীরা। শনিবার সকাল ১০টায় বিএম কলেজের সামনের সড়কে সরকারি কলেজের বে-সরকারি কর্মচারী পরিষদ বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগীয় অনিয়মিত (দৈনিক মজুুরী ভিত্তিক) কর্মচারী সংগ্রাম পরিষদের সরকারি বিএম কলেজ শাখার আহ্বায়ক মো. ইউসুফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সরকারি কর্র্মচারী সমন্বয় পরিষদ বরিশাল জেলা কমিটির প্রধান উপদেষ্টা মো. আনোয়ার হোসেন আনু।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের জেলা সভাপতি মোহাম্মদ মানিক মৃধা, সহ-সভাপতি মো. ওয়াহিদুজ্জামান সুমন, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, শিক্ষা কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মো. হামিদুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন সরকারি কলেজের বে-সরকারি কর্মচারী পরিষদের সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ শাখার সভাপতি মোহাম্মদ মামুন অর রশিদসহ ঝালকাঠি, ভোলা, বরগুনা, পিরোজপুর, পটুয়াখালী ও বরিশালের বিভিন্ন সরকারি কলেজের বে-সরকারি কর্মচারী নেতৃবৃন্দ।
এসময় বক্তারা তাদের পাঁচ দফা দাবির পক্ষে বিভিন্ন যৌক্তিকতা তুলেন এবং দাবিগুলো বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানান।

তাদের দাবিগুলো হল- সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের নিয়োগের তারিখ হতে চাকরি সরকারিকরণ করা, চাকরি সরকারি হওয়ার পূর্ব পর্যন্ত স্ব স্ব পদের বেতন ভাতাদি সরকারি স্কেল অনুযায়ী দেয়ার ব্যবস্থা করা, কর্মরত কর্মচারীদের চাকরি সরকারি না হওয়া পর্যন্ত নতুন নিয়োগ বন্ধ রাখা, কর্মরতদের সরকারি করণের ক্ষেত্রে বয়সের কোন ঊর্ধ্বসীমা নির্ধারণ না করা ও আউটসোর্সিং প্রথা বাতিল করা।