ভান্ডারিয়ায় নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

ভান্ডারিয়া, পিরোজপুর প্রতিনিধি ঃ

“নিরাপদ নারী,নিরপদ দেশ, সুখী সমৃদ্ধ বাংলাদেশ ” এই শ্লোগানে ১৭ অক্টোবর শনিবার সকাল ১০টায় ভান্ডারিয়া থানা পুলিশের আয়োজনে গৌরিপুর ইউনিয়ন পরিষদ চত্বরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে  অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাসান মোস্তফা স্বপন বলেন,
নারীদের যথাযথ মূল্যায়ন করতে হবে। সনাতন মানষিকতা পরিহার  করে নারীদের দেশ উন্নয়নের ভূমিকায় যোগ্য সম্মান দিতে হবে।ধর্মের অন্ধ দোহাই দিয়ে চারদেয়ালে আটকে রাখার কুসংস্কার থেকে বের হয় সচেতনতা সৃষ্টি করে পুরুষের মানষিকতার পরিবর্তন করতে হবে। তাহলে নারী ধর্ষণ ও নির্যাতন এর মতো অপরাধ সংঘটিত হবে না।তিনি আরো বলেন,  নারীর পোষাকের কারনে ধর্ষন বেড়ে যাচ্ছে, এমন অমূলক অজুহাত গ্রহনযোগ্য হতে পারে না।
বিশেষ অতিথি অফিসার ইনচার্জ ভান্ডারিয়া থানা, এস এম মাকসুদুর রহমান বলেন বিট পুলিশিং এর মাধ্যমে আইনের সেবা সকলের কাছে পৌঁছে দেয়াই এর মূল উদ্দেশ্য। থানায় গিয়ে অভিযোগ দাখিল করতে হবে না। ফোন, ফেইসবুক আইডির মাধ্যমে পুলিশ আপনার কাছে পৌঁছে যাবে। এবং কোন হয়রানির শিকার হলে সাথে সাথে আমাকে এবং সার্কেল পুলিশ সুপার কে জানালে তথ্য প্রদান কারীর পরিচয় গোপন রেখে  তড়িত ব্যবস্থা গ্রহণ করা হবে।
অনুস্ঠানের সভাপতি গৌরিপুর ইউনিয়ন পরিষদের স্বর্নপদক প্রাপ্ত চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান চৌধুরী বলেন, সকলের সহযোগিতা ছাড়া সামাজিক ব্যাধি নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করা সম্ভব নয়। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে। মা বোনদের  যোগ্য সম্মান রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব।
আরো বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক  শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও প্রধান শিক্ষক,  মোঃহাদিসুর রহমান,ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মোঃলিটন তালুকদার, ইউনিয় পরিষদ সদস্য মোঃশহিদুল ইসলাম, মোঃ দুলাল হাওলাদার , মহিলা সদস্য মহিনুর বেবী।
সমাবেশ পরিচালনা করেন উপজেলা স্কাউট লিডার মোঃ শফিকুল ইসলাম আজাদ।