বরিশালে সেতু নির্মান কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিনিধি:

বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের তালুকদার হাট সেতু নির্মান কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম- এমপি নির্মান কাজের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘বরিশাল (দিনারেরপুল)-লক্ষীপাশা-দুমকি সড়কের তালুকদারহাটে ৩৭ দশমিক ৯২ মিটার দৈর্থ্য যে সেতুটি করা হচ্ছে। এটি নির্মাণ শেষ হলে এখানাকার মানুষের যাতায়াত সহজ হয়ে যাবে, অনেকের দুঃখ-দুর্দশা লাঘব হবে।

স্থানীয়দের উদ্দেশ্যে তিনি বলেন, সেতুর কাজ যেন সঠিকভাবে হয়, সেদিকে খেয়াল রাখবেন। সঠিক কাজ না হলে সড়ক ও জনপদ বিভাগে নির্বাহী প্রকৌশলীকে বলবেন, তিনি ব্যবস্থা নিবেন। কারণ আপনার এলাকার ব্রিজ আপনাকে বুঝে নিতে হবে। ৫ বছর পরে ভেঙ্গে গেলে দ্বিতীয়বার করা সম্ভব হবে না।

প্রতিমন্ত্রী বলেন, ২০০৮ সালে নির্বাচনে ভোট চাইতে এসে নেহালগঞ্জের ব্রিজটা আমি করে দেয়ার কথা বলেছি। তখন ১ লক্ষ ভোট আপনারা দিয়েছিলেন কিন্তু তারপরও আমি ৫ হাজার ভোটের ব্যবধানে হেরেছি। তবে ওই ১ লাখ ভোটের জন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। গত ১০ বছরে অনেক অনেকভাবে চেষ্টা করেছে যাতে আমি বরিশাল ছেড়ে চলে যাই। যাতে করে এখানে লুটপাট করা যায়। কিন্তু আমি এখানে লুটপাট করতে আসিনি, এসেছি জনসেবা করতে। রাজনীতি নয় জনগনের সেবা করতে এসেছি।

তিনি বলেন, কথা অনুযায়ী অনেক চেষ্টা করে নেহালগঞ্জে ব্রীজ নির্মাণের প্রকল্প হাতে নেয়া হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই এর টেন্ডার কার্যক্রম সম্পন্ন করা হবে। ব্রীজ নির্মাণ হলে ওই এলাকার মানুষেরও দুঃখ-দুর্দশা লাঘব হবে।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌলশী মোঃ মাসুম খান, বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মুনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, চাঁদপুরা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মীর বাহাদুর হোসেন কামাল সহ প্রমুখ।