‘খাদ্যের চেয়েও এখন দেশের মানুষের প্রধান মৌলিক চাহিদা নিরাপত্তা’

বরিশাল জেলা ও মহানগর জাতীয় পার্টির উদ্যোগে আজ শনিবার সকালে ‘ধর্ষণ ও নারী নির্যাতন’ বিরোধী সমাবেশ আয়োজন করা হয়।সেখানে প্রধান অতিথির বক্তব্যে দলটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইকবাল হোসেন তাপস বলেন, ‘খাদ্যের চেয়েও এখন দেশের মানুষের প্রধান মৌলিক চাহিদা নিরাপত্তা। তাই আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় সরকার কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিন্দুমাত্র গাফিলতি বরদাস্ত করা হবে না’।

শনিবার বেলা সাড়ে ১১ টায় নগরীর সদর রোড এলাকার বিবির পুকুর পাড়ে এ আয়োজন সম্পন্ন হয়। সমাবেশে বক্তারা জানান, বিচারহীনতার সংস্কৃতি সারাদেশে উদ্বেগজনক হারে ধর্ষণ – নারী নির্যাতনের ঘটনার জন্ম দিয়েছে। এছাড়া সমাজে আইনের শাসনের অনুপস্থিতির কারণে সাম্প্রতিক কালে অন্যায়, অবিচার, সন্ত্রাস এবং লুন্ঠন বৃদ্ধি পেয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মহাসিনুল ইসলাম হাবুলের সভাপতিত্ত্বে উক্ত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এড. জলিল, আক্তার রহমান সপরু , আক্তার মোর্শেদ ফোরকান , রফিকুল ইসলাম গফুর , নজরুল ইসলাম সহ বরিশাল জেলা ও মহানগরের অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ঘোষণায় সরকারকে সাধুবাদ জানান। এছাড়া ধর্ষণ কিংবা নারী নির্যাতনের ঘটনা গুলোর সুষ্ঠু তদন্তের মাধ্যমে দ্রুত বিচার নিশ্চিতের আহবান জানান দেশের স্বরাষ্ট্র ও আইন বিভাগের প্রতি। ##