১৫ আগষ্ট কালরাতের প্রত্যক্ষদর্শী সাহান আরা বেগম আর নেই

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহবায়ক (মন্ত্রী), বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ’র স্ত্রী এবং বরিশাল সিটি করপোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মা সাহান আরা বেগম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

 

রোববার (০৭ জুন) দিবাগত রাত সাড়ে ১১ টায় ঢাকার শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে তিনি হৃদক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর।

 

তিনি স্বামী, ৩ ছেলে ও ১ কন্যাসহ নাতি-নাতনী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে।

 

বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম একজন রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজ সেবক হিসেবে পরিচিতো ছিলেন। তিনি ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালরাতে প্রত্যক্ষদর্শী ছিলেন।

 

তার এ মৃত্যুতে বরিশালের জেলা প্রশাসন শোক জানিয়ে এক বার্তায় তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেছেন।

 

বরিশাল জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য সাহান আরা বেগমকে ৮ জুন সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় বরিশালে সমাহিত করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।