আম্ফান মোকাবেলায় আরও চার লাখ টাকা পেল বরগুনা

ঘূর্ণিঝড় আম্ফান মোকাবেলায় উপকূলীয় জেলা বরগুনায় আরও চার লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এ নিয়ে আম্ফান মোকাবেলায় জেলায় এখন পর্যন্ত ২৯ লাখ টাকা বরাদ্দসহ দুইশ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হলো।

বরগুনা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, উপবরাদ্দ দেয়ায় এই চার লাখ টাকার মধ্যে দুই লাখ টাকার শিশুখাদ্য এবং দুই লাখ টাকা গো-খাদ্যে ক্রয়ের জন্য ব্যয় করা যাবে।

উপবরাদ্দ দেয়া এই চার লাখ টাকার মধ্যে বরগুনা সদর উপজেলায় শিশু খাদ্যের জন্য ৫৮ হাজার পাঁচশ এবং গো-খাদ্যের জন্য ৫৮ হাজার পাঁচশ, আমতলী উপজেলায় শিশু খাদ্যের জন্য ৪১ হাজার এবং গো-খাদ্যের জন্য ৪১ হাজার, তালতলী উপজেলায় শিশু খাদ্যের জন্য ২০ হাজার এবং গো-খাদ্যের জন্য ২০ হাজার, পাথরঘাটা উপজেলায় শিশু খাদ্যের জন্য ৩৬ হাজার পাঁচশ এবং গো-খাদ্যের জন্য ৩৬ হাজার পাঁচশ, বেতাগী উপজেলায় শিশু খাদ্যের জন্য ২৬ হাজার এবং গো-খাদ্যের জন্য ২৬ হাজার, বামনা উপজেলায় শিশু খাদ্যের জন্য ১৮ হাজার এবং গো-খাদ্যের জন্য ১৮ হাজার টাকা দেয়া হয়েছে।

এ বিষয়ে বরগুনা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. লুৎফর রহমান বলেন, ঘূর্ণিঝড় মোকাবেলায় ইতোমধ্যেই বরগুনার ছয় উপজেলায় ২৯ লাখ টাকা ও দুইশ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। এখনো আমাদের পর্যাপ্ত মজুদ আছে। প্রয়োজনে আরো বরাদ্দ দেয়া হবে।