করোনা নিয়ে নারায়ণগঞ্জ থেকে নলছিটি, নতুন শনাক্ত ২

ঝালকাঠিতে নতুন করে আরও দুজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।

শনিবার (১৬ মে) তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে একজন নলছিটি পৌরসভার একটি গ্রামে নারায়ণগঞ্জ থেকে আসা এবং অপরজন রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স। এ নিয়ে জেলায় ১৯ জনের করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

জানা গেছে, গত ৭-৮দিন আগে নারায়ণগঞ্জ থেকে নলছিটির পৌর এলাকার নিজ বাড়িতে আসেন ওই ব্যক্তি। সন্দেহ হলে তার নমুনা সংগ্রহ করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার সন্ধ্যায় তার রিপোর্টে পজিটিভ আসে।

অপরদিকে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের করোনা উপসর্গ দেখা দিলে তার নমুনা সংগ্রহ করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার সন্ধ্যায় তার রিপোর্টও পজিটিভ আসে।

তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে জানিয়ে ঝালকাঠি সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার জানান, নারায়ণগঞ্জ থেকে নলছিটিতে আসা এবং রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নার্সের টেস্ট রিপোর্টে করোনা পজিটিভি এসেছে। শনিবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এ রিপোর্ট জানানো হয়েছে। তাদের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্তদের চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।